Sleeping
যখন কোন একটি অবজেক্টের Rigidbody একটি নির্দিষ্ট Linear অথবা Rotational ভ্যালু থেকে কম ভ্যালু নিয়ে মুভ করতে থাকে তখন Unity3D'র বিল্টইন ফিজিক্স ইঞ্জিন ধরে নেয় যে উক্ত অবজেক্টটি'র মুভমেন্ট কিছুক্ষণ পর বন্ধ হয়ে যাবে বা থেমে যাবে। এই অবস্থায় উক্ত অবজেক্ট অন্যান্য অবজেক্টের সাথে Collide না হওয়া পর্যন্ত বা অবজেক্টের উপর কোন Force প্রয়োগ করা না করা পর্যন্ত অবজেক্টটি পুনরায় মুভ করে না এবং উক্ত অবজেক্টটি Sleep মুডে চলে যায়।
কোন অবজেক্ট Sleep মুডে থাকাকালীন সময় উক্ত অবজেক্টের জন্য কোন প্রসেসর টাইম খরচ হয় না, যতক্ষণ না পর্যন্ত অবজেক্টটি Awake হয়।
Sleep মুডে থাকা কোন অবজেক্ট অন্য অবজেক্টের সাথে Collide হলে বা অবজেক্টের উপর Force প্রয়োগ করা হলেই অবজেক্টটি Awake মুডে চলে আসে।
কোন অবজেক্ট Sleep মুডে থাকাকালীন সময় উক্ত অবজেক্টের জন্য কোন প্রসেসর টাইম খরচ হয় না, যতক্ষণ না পর্যন্ত অবজেক্টটি Awake হয়।
Sleep মুডে থাকা কোন অবজেক্ট অন্য অবজেক্টের সাথে Collide হলে বা অবজেক্টের উপর Force প্রয়োগ করা হলেই অবজেক্টটি Awake মুডে চলে আসে।
Comments
Post a Comment